1. [email protected] : Probashi Bulletin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:৪১ অপরাহ্ন

সিঙ্গাপুরে হউগাং দু’র্ঘটনায় ডেলিভারি রাইডারের মৃ’ত্যু; মদ্যপ অ’বস্থায় গাড়ি চালানোয় লরি চালক গ্রে’ফতার ।

Mizanur Rahman Hridoy
  • এখন সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
Probashi Bulletin 05-Dec-22.14

বৃহস্পতিবার হাউগাং-এর বুয়াংকক গ্রিন-এ একটি লরির সাথে দু'র্ঘটনার পর একজন ডেলিভারি রাইডার হিসেবে বোঝা যায় একজন ব্যক্তি মা'রা গেছেন। দ্য স্ট্রেইটস টাইমসের প্রশ্নের জবাবে, পু'লিশ বলেছে যে ৫৪ বছর বয়সী লরি চালককে ম'দ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য গ্রে''প্তার করা হয়েছে।

চীনা ভাষার দৈনিক লিয়ানহে জাওবাও-এর মতে, ৪৫ বছর বয়সী মোটরসাইকেল চালক একজন খাদ্য সরবরাহকারী রাইডার। পু'লিশ জানিয়েছে, বৃহস্পতিবার রাত ৮টার দিকে সেংকাং ইস্ট রোডের দিকে বুয়াংকক গ্রিনে দু'র্ঘটনার বি'ষয়ে তাদের সতর্ক করা হয়েছিল।

সি''ঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্সের মতে, ১০ বুয়াংকক ভিউ-এর কাছে দু'র্ঘটনাটি ঘটেছে। ডেলিভারি রাইডারকে যখন ট্যান টক সেং হাসপাতালে নিয়ে যাওয়া হয় তখন তিনি অজ্ঞান হয়ে পড়েন, যেখানে তিনি পরে মা'রা যান।

পু'লিশের ত'দন্ত চলছে। একজন ব্যক্তি যিনি দু'র্ঘটনার পরের ঘটনা দেখেছিলেন লিয়ানহে জাওবাওকে বলেন যে বুয়াংকক গ্রিনে তিনটি লেনের মধ্যে দুটি ব্যবহার করা থেকে ট্রাফিক অবরু'দ্ধ করা হয়েছে।

এপ্রিল মাসে, সেম্বাওয়াং-এর গাম্বাস অ্যাভিনিউতে একটি দু'র্ঘটনায় জড়িত থাকার পর খাদ্য সরবরাহকারী রাইডার জেসন ট্যান মা'রা যান। ২৪ বছর বয়সী, যার স্ত্রী তখন প্রত্যাশী ছিলেন, আদেশ পূরণ করে বাইরে ছিলেন।

জুন মাসে পুংগোলের ওয়াটারওয়ে পয়েন্ট শপিং মলের কাছে একটি বৈদ্যুতিক সাইকেল চালানোর সময় একটি ট্রাফিক দু'র্ঘটনায় ৫৪ বছর বয়সী একজন খাদ্য সরবরাহকারী রাইডার মা'রা যান।

জুন মাসে পুংগোলের ওয়াটারওয়ে পয়েন্ট শপিং মলের কাছে একটি বৈদ্যুতিক সাইকেল চালানোর সময় একটি ট্রাফিক দু'র্ঘটনায় ৫৪ বছর বয়সী একজন খাদ্য সরবরাহকারী রাইডার মা'রা যান। তথ্যসূত্র : The Straits times

২৫ বছর বয়সী একজন গৃহকর্মীকে তার নিয়োগকর্তার পরিবার থেকে প্রায় S$৪৬০০ চুরি করার জন্য শুক্রবার (২ সেপ্টেম্বর) এক মাসের কারা'দ'ণ্ড দেওয়া হয়েছে৷ তিনি এর বেশির ভাগই ইন্দোনেশিয়ায় পাঠিয়েছিলেন এবং একটি অংশ ব্যবহার করেছিলেন কাপড়, প্রসাধনী এবং মোবাইল ফোন কেনার জন্য।

বেলা খারিশমা লুত ফিতরিয়ানা তার নিয়োগকর্তার রাখা বেতন ব্যবহার করে প্রায় S$৩৫০০ ফেরত দিয়েছেন। আ'দালত শুনল যে বাকি টাকা ফেরত দেওয়ার জন্য তার আর কোন অর্থ নেই।

বেলা চুরির একটি অ'ভিযোগে দোষী সাব্যস্ত করেছে, অন্য একটি অ'ভিযোগ বিবেচনায় নেওয়া হয়েছে। শুনেছে যে বেলা তার নিয়োগকর্তাদের জন্য ২০২০ সালের এপ্রিল মাসে কাজ শুরু করেছে। তিনি পরিবারের জন্য রান্না করতেন এবং গৃহস্থালির কাজ করতেন, এবং প্রথম শিকার, ৪২ বছর বয়সী একজন মহিলা এবং তার ৭৪-বছর বয়সী বারার বেডরুমে অ্যাক্সেস দেওয়া হয়েছিল।

তিনি দেখতে পান যে ভুক্তভোগী তার ঘরে একটি আলমা'রিতে একটি সেফ রয়েছে এবং একটি বইতে লেখা পাসওয়ার্ডটি দেখেছেন। তিনি আরও লক্ষ্য করেছেন যে ভুক্তভোগীর বাবা প্রায়শই একটি খোলা ড্রয়ারে তার মানিব্যাগ রেখে যেতেন। এপ্রিল এবং ডিসেম্বর ২০২১ এর মধ্যে, বেলা নিরাপদ থেকে কমপক্ষে S$১৪৬৮ এবং মানিব্যাগ থেকে S$৩১৫৯ নিয়েছে।

তিনি একাধিক অনুষ্ঠানে ইন্দোনেশিয়ায় তার পরিবারকে মোট S$৩৩৯০ পাঠানোর জন্য তার এক বন্ধুর সাথে, যিনি একজন গৃহকর্মীও ছিলেন।জামাকাপড়, প্রসাধনী, একটি ঘড়ি এবং দুটি মোবাইল ফোন কেনার জন্যও সে টাকা ব্যবহার করে।

এদিকে, ক্ষ'তিগ্রস্থরা অনুপস্থিত নগদ লক্ষ্য করতে শুরু করে। ৩০ ডিসেম্বর, ২০২১ এ, প্রথম ভিকটিম বেলাকে সেফ এবং মানিব্যাগ থেকে হারিয়ে যাওয়া টাকা সম্পর্কে প্রশ্ন করে এবং বেলা চুরির কথা স্বীকার করে।

একটি পু'লিশ রিপোর্ট দায়ের করা হয় এবং পু'লিশ ২৫টি জিনিস বাজেয়া'প্ত করে যা বেলা চুরির টাকা ব্যবহার করে কিনেছিল। এর মধ্যে রয়েছে জিন্স, জ্যাকেট, শার্ট, লিকুইড লিপস্টিক, বডি লোশন এবং নাইট ক্রিম।

প্রসিকিউটর এক থেকে দুই মাসের জেল চেয়ে বলেন, বেলা একটি উল্লেখযোগ্য সময়ের মধ্যে অ’পরাধ করেছে। তবে, তিনি এটিও বিবেচনা করেছিলেন যে পুনরু'দ্ধার করা হয়েছে। বেলা, যিনি প্রতিনিধিত্বহীন ছিলেন, একজন দোভাষীর মাধ্যমে নম্রতা চেয়েছিলেন। তিনি বলেছিলেন যে তিনি ইন্দোনেশিয়া যেতে চান।

বিচারক যখন জানতে চাইলেন তিনি বাকিটা ফেরত দিতে পারবেন কিনা, তখন বেলা বলেন, তার কাছে অন্য কোনো সম্পদ নেই এবং পর্যা'প্ত অর্থও নেই। তার জে'লের মেয়াদ এই বছরের আগস্টে তার গ্রে''প্তারের তারিখে ফিরে এসেছিল। বাসস্থানে চুরির জন্য, তাকে সাত বছর পর্যন্ত জেল এবং জরিমানা 'হতে পারে। সূত্র: CNA

নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর...
কপিরাইট © ২০২০-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | প্রবাসী বুলেটিন.কম
Develper By Probashi Bulletin