1. [email protected] : Probashi Bulletin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:১২ অপরাহ্ন

ওমানে ৩ দিন যাবত নি’খোঁ’জ এক নারী, সন্ধান চায় পুলিশ ।

Mizanur Rahman Hridoy
  • এখন সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
Probashi Bulletin 05-Dec-22.27

ওমানে নিখোঁজ এক নারীর সন্ধান চেয়েছে দেশটির রয়্যাল ওমান পু'লিশ। জানাগেছে, আল দাখিলিয়ার ইজকি এলাকার উক্ত নারী নিখোঁজ হওয়ার দুইদিনেও খোঁজ মেলেনি। নিখোঁজ ঐ নাগরিকের খুঁজে পেতে স্থানীয় বাসিন্দারে সহায়তার আহ্বান জানিয়েছে রয়্যাল ওমান পু'লিশ।

আজ অনলাইনের এক বিবৃতিতে পু'লিশ জানিয়েছে, হা'মিদা বিনতে হা'মুদ আল আমর'ি নামের এক বৃ'দ্ধা গত ৩ অক্টোবর বাড়ী থেকে বের হয়। এখনো পর্যন্ত ঐ নারী ফিরে আসেনি। যদি কোন হৃদয়বান ব্যক্তি তার কোন সন্ধান পান, তবে নিকটস্থ থানায় অথবা ‘ডাবল নাইন, ডাবল নাইন‘ পু'লিশ অ’পারেশন নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রবাসীর স্ত্রী হওয়া কি আমা'র অ’প’রা’ধ? জামালপুরের শিরিনা বেগম ও তার একমাত্র সন্তানকে নিয়ে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অ'ভিযোগ করেন তিনি। প্রতিপক্ষরা তাকে দুইবার হ'ত্যার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। একমাত্র শিশু সন্তানকে দুই মা'মলার আ'সামি করা হয়েছে। তিনি বলেন, আমা'র অ’পরাধ আমি প্রবাসী স্বামীর স্ত্রী। আপনারাই বলেন,

এদেশে প্রবাসীর স্ত্রী হওয়া কি আমা'র অ’পরাধ? আমা'র একমাত্র সন্তানকে আপনারা বাঁচান। আমি সুস্থভাবে আমা'র সন্তানকে নিয়ে বেঁচে থাকতে চাই। জানা গেছে, মা'দারগঞ্জ উপজে'লার ভেলামা'রি গ্রামের মিষ্টার খাঁর স''ঙ্গে ২০০৩ সালে গাবের গ্রামের শিরিনা বেগমের বিয়ে হয়।

বিয়ের ৪ বছর পর তাদের সংসারে পুত্র সন্তানের জন্ম হয়। পরে ২০০৭ সালে মিষ্টার মালয়েশিয়া চলে যায়। এরপর ২০২১ সালে ছেলেকে ভালো স্কুলে লেখাপড়া করাতে শিরিনা বেগম বাবার বাড়ি থেকে বালিজুড়ি বাজারের মিজান ঠিকাদারের বাসায় ভাড়া উঠেন।

বাসা ভাড়া নেয়ার ৩ দিন পর শিরিনা বেগমের জেঠাতো ভাই সাঈদ বন্ধু শাবুকে নিয়ে তার বাসায় আসে। এরপর শাবু শিরিনাকে অনৈ'তিক সর্ম্পকের প্রস্তাব দিলে তাকে বাসায় আসতে নিষে'ধ করে।

এরপর থেকেই শাবু শিরিনাকে উত্য'ক্ত করেন। শিরিনা বাসা থেকে বের হলেই পিছু নেয় শাবু। এ ছাড়া শিরিনাকে তার কাছে টাকা রাখতে বলে। শাবু সুদে টাকা লেনদেনের কারবারির স''ঙ্গে জড়িত এবং তার সুদের ব্যবসা রয়েছেও বলে জানান শিরিনা।

শাবুর কথা অনুযায়ী তার কাছে টাকা না রাখায় এলাকায় অ’পপ্রচার চালায় শিরিনা তার কাছ থেকে ৩ লাখ টাকা নিয়েছেন বলে। সেই টাকার দাবি করে মা'দারগঞ্জ থানায় একটি বৈঠক হয়। বৈঠকে টাকা নেয়ার কোন প্রমাণ দেখাতে না পারলে সেই অ'ভিযোগ থেকে মুক্ত হন শিরিনা।

শিরিনা বেগম জানান, এ ঘটনার আমা'র বাসায় তালা ভেঙে ব্যাংকের চেক বই, আমা'র স্বামীর ভিসা ও পাসপোর্টের ফটোকপির কাগজপত্র, স্বর্ণের গহনাসহ নগদ টাকা নিয়ে যায় শাবু ও তার লোকজন।

সে সময় আমি বাসায় ছিলাম না। আমা'র ছেলে স্কুলে ছিল। খবর পেয়ে বাসায় এসে দেখি দরজার তালা ভাঙা, ভিতরে কিছুই রেখে যায়নি তারা। এই ঘটনায় গত বছরের ১৫ ডিসেম্বর শাবুসহ ৩ জনকে আ'সামি করে আ'দালতে মা'মলা করেন তিনি।

তিনি অ'ভিযোগ করেন, গত ২৪ মা'র্চ মা'মলাটিতে হাজিরা দিতে মা'দারগঞ্জ থেকে সিএনজিতে জামালপুর শহরে গেলে শেখের ভিটা এলাকায় তার ওপর আ'ক্রমণ করেন শাবুসহ তার লোজজন এবং তাকে নির্জনে নিয়ে হ'ত্যার চেষ্টা চালান।

এ সময় ধা'রালো চাকু লেগে তার গলা র'ক্তাক্ত হয়ে যায়। আঘা'ত লাগে দুই হাতেও। সে সময় আশেপাশের লোকজনের উপস্থিতিতে তাকে ফেলে পালিয়ে যায় হা'মলাকারীরা। পরে স্থানীয়রা তাকে উ'দ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

শিরিনা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমা'র গলায় চারটি সেলাই দেয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকরা পরের দিনই আমাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেন। এই ঘটনায় জামালপুর সদর থানায় একটি মা'মলা দায়ের করা হয়। সদর থানার পু'লিশ ত'দন্ত করে ঘটনার সত্যতা পেয়েছেন। মা'মলার ত'দন্ত শেষে পু'লিশ আ'দালতে শাবু মিয়া ও লাল মিয়া ঘটনার স''ঙ্গে জড়িত মর'্মে প্রতিবেদন প্রদান করে।

শিরিনা অ'ভিযোগ করে জানান, আ'দালতে পু'লিশের প্রতিবেদন পাঠানোর পর তার ছেলেকে জিম্মি করে এ মা'মলায় আপোষ মীমাংসায় তার স্বাক্ষর নেয়া হয়। মা'মলাটি বর্তমানে চীফ জুডিশিয়াল আ'দালতে বিচারাধীন আছে বলে জানান তিনি।

শিরিনা বেগম সাংবাদিকের কাছে প্রশ্ন করে বলেন, প্রবাসীর স্ত্রী হওয়াই কি আমা'র অ’পরাধ? আমি আমা'র সন্তানটাকে বাঁচাতে চাই। আমা'র ছেলে এবার এসএসসি পরীক্ষা দিয়েছে। তার বিরু'দ্ধেও দুইটি মা'মলা দিয়েছে সাবু। আমা'র স্বামী ছেলেকে মানুষের মতো মানুষ করতে বিদেশে গিয়ে কষ্ট করে টাকা দিচ্ছে। আর স্বামী না থাকার সুযোগ নিয়ে লোকজন কু'প্রস্তাব দিচ্ছে। তাহলে কি এদেশে প্রবাসীদের পরিবারের সদস্যদের ভালোভাবে বেঁচে থাকার কোনো অধিকার নেই? তবে এসব অ'ভিযোগের বি'ষয়ে শাবুর স''ঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর...
কপিরাইট © ২০২০-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | প্রবাসী বুলেটিন.কম
Develper By Probashi Bulletin