1. [email protected] : Probashi Bulletin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৩৪ অপরাহ্ন

যাত্রীদের মুখে হাসি ফুটিয়ে আকাশে এবার ভাড়া নিয়ে টানাটানি ।

Mizanur Rahman Hridoy
  • এখন সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
Probashi Bulletin 05-Dec-22.29

ট্রেনে না গিয়ে অনেকের মনেই একটা সু'প্ত বাসনা থাকে যে পারলে বিমানে চড়ে দূরের গন্তব্যে যাব'েন। ভারতবাসীর একটা বড় অংশের কাছে এখনও বিমান কিন্তু অধ’রাই।

এদিকে আবার বিমানে কোনও গন্তব্যে ভাড়ার উর্ধ্বসীমা ও নিম্নসীমা তুলে নিয়েছে অসামর'িক বিমানপরিবহন মন্ত্রক। কিন্তু তার পরে আকাশে যে ভাড়ার লড়াই শুরু হয়েছে তাতে যাত্রীরা বেজায় খুশি।

যাত্রী টানতে এখন কয়েকটি রুটে বিভিন্ন বিমান সংস্থা আপ্রাণ লড়াই চালাচ্ছে। আর তার জন্য তাদের একমাত্র হাতিয়ার হয়েছে ভাড়া কমানো।

ভাড়া এমন অবস্থায় এসে ঠেকেছে যে কয়েক জায়গায় তো ট্রেনে এসিতে যেতে গেলে বিমানের চেয়ে বেশি ভাড়া পড়ে যাচ্ছে। মুম্বই থেকে আমেদাবাদ রুটে গো ফার্স্ট সংস্থা ভাড়া করেছে ১ হাজার ৩৯৯ টাকা।

একই রুটে নতুন আসা আকাসা সংস্থা ভাড়া করেছে ১ হাজার ৪৯৭ টাকা। আবার ওই রুটেই ভারতের সবচেয়ে বড় বিমান সংস্থা ইন্ডিগো ভাড়া করেছে ১ হাজার ৬০৯ টাকা।

একইভাবে মুম্বই বে''ঙ্গালুরুর ক্ষেত্রে আকাসা অফার করছে ১ হাজার ৯৯৭ টাকা। আবার ওই রুটে ইন্ডিগো ভাড়া করেছে ২ হাজার ২০৮ টাকা।

বিশেষজ্ঞেরা মনে করছেন ভারতের বিভিন্ন রুটেই এই লড়াই অচিরেই চালু হয়ে যাব'ে। যাত্রীদের আকর্ষিত করতে বিভিন্ন সময়ে বিমান সংস্থাগু'লি ভাড়া কমানোর পাশাপাশি বিশেষ ছাড়ও দিতে পারে।

ফলে খুব বেশি চাহিদা থাকলে আলাদা কথা, অন্যথায় ভাড়ায় বড় রকমের সাশ্রয় এবার নজর কাড়তে পারে আকাশে। ফলে আরও বেশি করে সাধারণ মানুষ আগামী দিনে বিমানে যাতায়াতের সুবিধা পেতে পারেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর...
কপিরাইট © ২০২০-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | প্রবাসী বুলেটিন.কম
Develper By Probashi Bulletin