1. [email protected] : Probashi Bulletin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:৩৭ অপরাহ্ন

মালয়েশিয়ায় ‘ধ্বংসস্তূপের’ নিচে পিষ্ট বাংলাদেশি শ্রমিক ।

Mizanur Rahman Hridoy
  • এখন সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
Probashi Bulletin 05-Dec-22.12

মালয়েশিয়ার কুয়ালালামপুরে নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে মোহা'ম্ম'দ আরিফ (২৩) নামে এক বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃ'ত্যু হয়েছে।  স্থানীয় সময় ম''ঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর জালান আমপাংয়ের নির্মাণাধীন অক্সলে টাওয়ারের ৫১ তলায় তিনি কাজ করছিলেন। হঠাৎ কংক্রিটের দেয়াল ধসে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃ'ত্যু হয় তার।

কুয়ালালামপুর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের সিনিয়র অ’পারেশন কমান্ডার নুরুল আযহা আব্দুল মজিদ জানান, রাত সাড়ে ১২টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২০ সদস্যের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। এরপর ক্রেন ব্যবহার করে ধ্বং'সস্তূপের নিচে পিষ্ট বাংলাদেশি ওই শ্রমিকের মর'দে'হ বুধবার সকাল ৭টা ২১ মিনিটে উ'দ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

তবে ভবন নির্মাণে কোনো গাফিলতি আছে কি না, তাও খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। এ ছাড়া পু'লিশ ও দমকল বাহিনীর পক্ষ থেকে এ দু'র্ঘটনার ত'দন্ত করা হচ্ছে বলে জানান সংশ্লিষ্ট ব্যক্তিরা।

এদিকে দেশটিতে বসবাসরত যেসব বিদেশি কর্মী রিহায়ারিং প্রোগ্রামের আওতায় বৈধতা পেয়েছেন এবং ৬ নম্বর ভিসা নবায়ন স্থগিতাদেশের কারণে যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তারা সব ধরনের জটিলতা এড়াতে ১০০ রি''ঙ্গিত ফি দিয়ে অ'ভিবাসন বিভাগ থেকে স্পেশাল পাস (এসপি) সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছে দেশটির অ'ভিবাসন বিভাগ।

এ ছাড়া ভিসা স্ট্যাম্পিং শুরু না হওয়া পর্যন্ত এ স্পেশাল পাস ব্যবহার করে বিদেশি কর্মীরা বৈধভাবে কাজ চালিয়ে যেতে পারবেন বলেও উল্লেখ করা হয়।

নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর...
কপিরাইট © ২০২০-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | প্রবাসী বুলেটিন.কম
Develper By Probashi Bulletin